জাতীয় নির্বাচনের পর বিপিএল আয়োজন করবে বিসিবি

চলতি বছরের শেষ দিকে জাতীয় নির্বাচন রয়েছে। আসন্ন জাতীয় নির্বাচনের উপর নির্ভর করছে বিপিএল খেলার সময়সূচি। তবে জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের পর বিপিএল শুরু করার চিন্তাভাবনা করছে বিসিবি।

জানুয়ারির প্রথম সপ্তাহে বিপিএলের নতুন মৌসুম শুরু হওয়ার কথা। তবে জাতীয় নির্বাচনের তারিখ ঠিক না হওয়ায় এ নিয়ে নড়েচড়ে বসেছিল বিসিবি।

সকল প্রকার নিরাপত্তা ও অন্যান্য আনুষঙ্গিক বিষয়ের উপর বিপিএলকে জাতীয় নির্বাচনের সময় থেকে আলাদা করার চিন্তা ছিল আগে থেকেই। সেক্ষেত্রে  বিসিবি জাতীয় নির্বাচনের আগে কিংবা পরে বিপিএলের আয়োজন করতে পারত। তবে নির্বাচনের আগে বাংলাদেশ দলের আন্তর্জাতিক সিরিজের কারণে বিপিএলকে কোনভাবেই এগিয়ে আনা সম্ভব হচ্ছে না।

গতকাল ২৪ জুন (শনিবার) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল নিয়ে বৈঠক করেন টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব মো: ইসমাইল হায়দার মল্লিক।

এছাড়াও পরে বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ নিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, ‘এ বছরের শেষের দিকে জাতীয় নির্বাচন রয়েছে। এমতবস্থায় এখন পর্যন্ত জাতীয় নির্বাচনের চূড়ান্ত তারিখ প্রকাশ হয়নি। এদিকে আমরা আমাদের বোর্ড মিটিংয়ে কখন বিপিএল শুরু করতে পারি তা নিয়েও আলোচনা করেছি। আমরা সেখানে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি, জাতীয় নির্বাচনের পরপরই বিপিএলের আসর করব। জানা গেছে, জানুয়ারি মাসের শেষের দিকে নির্বাচন হবে। সেক্ষেত্রে আমরা ১০ তারিখ বা তার আগেই একটি উপযুক্ত তারিখ দেখে বিপিএলের আসর শুরু করব। জানুয়ারি মাসে শুরু করে ফেব্রুয়ারি মাসেই শেষ করবো। তার কারণ শ্রীলঙ্কায় সিরিজ আছে।’

এদিকে দশ তারিখের পর জাতীয় নির্বাচন হলে বিপিএল নিয়ে নতুন সমস্যায় পড়তে পারে বিসিবি। কারণ ফেব্রুয়ারি মাসে শ্রীলঙ্কা সফর রয়েছে। অন্তত এক মাস সময় ছাড়া বিপিএল আয়োজন করা কঠিন হয়ে যাবে। তবে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে তারা জেনেছেন বলে জানিয়েছেন মল্লিক।

জানুয়ারি মাসের মাঝামাঝিতে বিপিএল শুরু হলেও প্লেয়ার্স ড্রাফট সেপ্টেম্বর মাসে হবে, ‘সেপ্টেম্বরের তৃতীয় বা শেষ সপ্তাহে প্লেয়ার্স ড্রাফট করার চেষ্টা করতে হবে যাতে সবাই দল তৈরির জন্য যথেষ্ঠ সময় পায়। ‘

বৈশ্বিক অর্থনৈতিক অস্থিতিশীলতার উত্তাপ দেশে বেশ কিছুদিন ধরেই অনুভূত হচ্ছে। ডলার সংকট হওয়ার কথা বারবার শোনা যাচ্ছে। বিপিএল খেলার বাস্তবতাও দেখছেন মল্লিক, ‘আগামী ২ বছর বিপিএল আয়োজন করা খুবই চ্যালেঞ্জিং হয়ে দাড়াবে। তবে আমরাও এই চ্যালেঞ্জ মোকাবিলা করার প্রস্তুতি নিচ্ছি।

সূত্র:- Right News BD

bn_BDBengali