‘জাওয়ান’ চতুর্থ দিনে ৫০০ কোটি পার

‘জাওয়ান’ সিনেমাটি চতুর্থ দিনে ৫০০ কোটি পার করার সম্ভবনায়: এদিকে শাহরুখের ‘জাওয়ান’ সিনেমা মুক্তির পর প্রতি দিনেই প্রায় নতুন নতুন রেকর্ড গড়ছে। শাহরুখ অভিনীত ব্লকবাস্টার ছবি ‘পাঠান’ সিনেমাকেও পেছনে ফেলে দিয়েছেন সিনেমাটি।

পুরো বিশ্বে বক্স অফিসের নিরিখে চতুর্থ দিনে ৫০০ কোটি রুপি আয় করে ‘জওয়ান’-এর সাফল্যের পাশাপাশি আরেকটি নতুন পালক তৈরি হয়েছে।

গত ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটি মুক্তি পায়। আর মুক্তির প্রথম দিন থেকিই ছবিটি ঝড় তুলেছে। প্রথম দিনে ৭৫ কোটি রুপির বেশি আয় করে নতুন রেকর্ড তৈরি করেছিল ‘জওয়ান’। তারপর দ্বিতীয় দিন বক্স অফিসের নিরিখে একটু কম আয় হয়েছিল এই অ্যাকশন ছবিটির। এছাড়াও শুক্রবার ৫৩ কোটি রুপি আয় করে ‘জওয়ান’। শনিবার আর রোববার আবারো বিশ্বব্যাপী দাপট বেড়ে গেছে ‘জওয়ান’ সিনেমার।

বক্স অফিসের আয়ের পরিমাণ

গত ৯ সেপ্টেম্বর (শনিবার) বক্স অফিসের আয়ের পরিমাণ অনেকটা বেড়ে গিয়েছিল। এদিন কিং শাহরুখ আর নয়নতারা অভিনীত এই ছবিটি ৭৮ কোটি রুপির বেশি আয় করেছিল। এই ঝড়ের দাপট এখনো থামেনি। অনেক ব্যবসায়িক রিপোর্ট অনুযায়ী, গতকাল রোববার বলিউড বাদশা শাহরুখ খানের এই ছবিটি সবচেয়ে বেশি আয় করেছে।

গতকাল শুধুমাত্র ভারতেই ছবিটি ৮০ থেকে ৮২ কোটি রুপি আয় করে।

তবে সর্ব প্রথম কোনো বলিউড সিনেমা এক দিনে এত বেশি পরিমাণ আয়ের মুখ দেখল। শুধু হিন্দি ভাষায় এই ছবিটির ব্যবসা হয় ৭০ কোটি রুপির বেশি। এমনকি ‘পাঠান’ মুভি আর ‘গদার টু’ সিনেমা মুক্তির প্রথম রোববার ৬০ কোটি রুপি পার করতে পারেনি। কিন্তু শাহরুখের ‘জওয়ান’-সিনেমার দাপটে সব ব্লকবাস্টার ছবি এখন পিছনে পড়ে গেছে।

এর পূর্বে ২৫০ কোটি রুপির পার করা সিনেমা হিসেবে সবার শীর্ষে ছিল ‘পাঠান’ মুভি। তারপর সানি দেওলের ‘গদার টু’ সিনেমাটি ৬ দিনের মাথায় ২৫০ কোটি রুপি পার করেছিল। এদিকে শুধুমাত্র শাহরুখের ভক্তরা দেশেই নয়, সারা বিশ্বেই ছড়িয়ে আছে। ‘পাঠান’ মুভির সময় সারা বিশ্বে অনেক উন্মাদনা দেখা যায়। তবে ‘জওয়ান’ সিনেমার ক্ষেত্রেও একই উন্মাদনা পড়ছে। শুধু তাই নয় বাংলাদেশেও শাহরুখের ‘জওয়ান’ সিনেমাটির সাড়া ফেলেছে। সব মিলিয়ে এই ছবির মুক্তির মাত্র তৃতীয় দিনের মাথায় আয়ের পরিমাণ ৩০০ কোটি রুপি পার করে। আর সারা বিশ্বে আয়ের পরিমাণ ছিল ৩৮৪ কোটি রুপির বেশি।

বাণিজ্যবিশ্লেষকদের অনুমান

তাদের মতে এই ছবি মুক্তির চতুর্থ দিনের মাথায় দেশ-বিদেশ মিলে ৫০০ কোটির বেশি আয় করবে। তাদের ধারণাই যে সত্য, তা প্রমাণিত। বাণিজ্যবিশ্লেষক রমেশ বালা আজ সোমবার সকালে টুইট করে জানান ‘জওয়ান’ সিনেমাটি মাত্র চতুর্থ দিনে সারা পৃথিবীতে ৫০০ কোটির বেশি ব্যবসা করে ফেলবে।

শাহরুখ খানের এই সিনেমাটি বলিউডের সব আয়ের রেকর্ড ভেঙে ইতিহাসের পাতায় সবচেয়ে দ্রুত ৫০০ কোটি আয়করা ছবি হিসেবে সবার শীর্ষে উঠেছে।

বাণিজ্যবিশ্লেষকরা তাঁর টুইটার জানিয়েছেন ‘জওয়ান’ সিনেমাটি মাত্র চতর্থ দিনেই ৫০০ কোটির বেশি ক্লাবের সদস্য হয়েছে। কোনো বলিউড সিনেমা হিসেবে এটাই প্রথম সবচেয়ে সেরা জয়। মনোবালা বিজয়বালন এই টুইটে আরও বলেছেন, শাহরুখ খান আসলেই ভালো অভিনেতা, তার চলতি বছরে দু-২টি সিনেমায় ৫০০ কোটি ক্লাবের সদস্য হয়ে গেছে। এখন তাহলে দেখে নেয়া যাক, শাহরুখের সাফল্যের আরও কত নতুন পালক উঠে আসে।

সূত্র:- Right News BD

bn_BDBengali