চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করা যাবে যেকোন অ্যাপে

চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে যেকোন তথ্য বা প্রশ্নের উত্তর খুব সহজে জানতে পারবেন। তবে সম্প্রতি সময়ে অনলাইনে কোন কিছুর প্রয়োজন হলে অনেকে প্রথমে গুগলে সার্চ করে থাকেন। সেই সার্চ রেজাল্টে দেখা যায় প্রয়োজনের তুলনায় অনেক কিছু সামনে চলে আসে।

সে সব ঝামেলা যাতে না হয় সে কারণে চ্যাটজিপিটি ঠেকাতে গুগল নিয়ে আসলো নিজস্ব চ্যাটবট। সেক্ষেত্রে নিজের প্রয়োজনীয় যে কোন বিষয়ে প্রশ্নের উত্তর কম সময়ের মধ্যে জানতে পারবেন।

চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করা যাবে যেকোন অ্যাপে

সে জন্য কষ্ট করে আর নিজের প্রয়োজনীয় তথ্যের সঠিক উত্তর পাওয়ার ঝামেলা পোহাতে হবে না। সঠিক প্রশ্ন আর সঠিক উত্তর দিতে এসেছে কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটজিপিটি। আপনি কোন প্রশ্ন করা মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে সরাসরি আপনার সামনে উত্তর দিতে প্রস্তুত। দ্রুত সময়ের মধ্যে সঠিক উত্তরের জন্য ক্রমাগত এই চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

এই কৃত্রিম বুদ্ধিমত্তার সঠিক ব্যবহার শুরু করেছে মাইক্রোসফট, স্ন্যাপচ্যাটসহ বিভিন্ন ধরণের প্রতিষ্ঠানগুলো। চ্যাটজিপিটির এই সহজলভ্য প্রযুক্তি কৃত্রিম বৃদ্ধিমত্তার নতুন এপিআই সুস্পষ্ট করেছে ওপেনএআই। এর ফলে যেকোন অ্যাপ প্রতিষ্ঠাতা তাদের নিজের তৈরি অ্যাপে খুব সহজে কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটজিপিটির এই সহজলভ্য প্রযুক্তি যোগ করতে পারবে।

সকল প্রকার প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের বার্তায় ওপেনএআই জানান, বর্তমান সময়ে পূর্বের তুলনায় প্রায় দশগুণ অল্প মূল্যে নতুন এই এপিআই এর সুবিধা নিতে পারবে এসব প্রযুক্তির প্রতিষ্ঠানগুলো।

তার বিনিময়ে এসব প্রযুক্তি ওয়েবসাইটগুলো খুব কম খরচে কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটজিপিটির যে কোন প্রযুক্তির সকল প্রকার সুযোগ সুবিধাগুলো নিজের তৈরিকৃত অ্যাপে যোগ করতে পারবে।

বর্তমান সময়ে কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট এসব প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে নিজেদের অ্যাপে যোগ করার ঘোষনা দিয়েছে। আরো ঘোষনা দিয়েছে চ্যাটজিপিটির এই প্রযুক্তি ব্যবহার হবে ওপেনআইয়ের মাধ্যমে। সেজন্য এই চ্যাটবটের নাম নির্ধারণ করা হয়েছে ‘মাই এআই’। এছাড়াও চ্যাটবট প্রযুক্তির চূড়ান্ত সংস্করণ – জিপিটি ৩ ব্যাবহার হবে। কিন্তু স্ন্যাপচ্যাটের জন্য চ্যাটবট পৃথকভাবে কাস্টমাইজ করা হবে। স্ন্যাপচ্যাট বর্তমানে ব্যবহারকারীদের জন্য এই চ্যাটবট বিশেষভাবে পরীক্ষা করছে।

এসব প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের একটি সংবাদে জানানো হয়েছে, ২৭ ফেব্রুয়ারি (সোমবার) একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানান, স্ন্যাপ ইনকরপোরেশন তার এই কৃত্রিম বুদ্ধিমত্তাকে চ্যাটবট পরীক্ষামূলকভাবে চালু করার সংবাদ দিয়েছে।

বর্তমানে, স্ন্যাপচ্যাট প্লাস এর সকল গ্রাহকরা পরীক্ষামূলকভাবে এই চ্যাটবট ব্যবহার করে অনেক সুবিধাজনক বলে মনে করছেন। স্ন্যাপচ্যাট প্লাস সাবক্রিপশনের জন্য প্রতিমাসে ৩.৯৯ ডলার খরচ করতে হবে।

চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করা যাবে যেকোন অ্যাপে

স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ এই অ্যাপটির জন্য ব্যাটবটের আগামী ভবিষ্যত বিকাশের জন্য সমস্ত ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার জন্য আবেদন করেছে। অপর দিকে, স্ন্যাপ স্পস্টভাবে বলেছে, প্রথম পর্যায়ে ছোটখাট কিছু ভুল করতেই পারে।

এর পূর্বে নিজের মাইক্রোসফট অ্যাকাউন্টের মাধ্যমে, মাইক্রোসফট অ্যান্ড্রয়েড এবং সংশোধন ‘এজ’ এবং ‘বি’ সার্চ ইঞ্জিনের মাধ্যমে মোবাইল অ্যাপে চ্যাটবট ব্যবহারের সকল প্রকার সুযোগ সুবিধা নিয়ে এসেছে। এদিকে ভিডিও কলিং এর জন্য অ্যাপ স্কাইপে সুবিধা নিয়ে এসেছে চ্যাটবট।

বর্তমান মোবাইলের অ্যাপের নীচের দিকে ‘বিং’ বাটন চেপে ইচ্ছেমত চ্যাট করতে পারবেন বলেছেন প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট। সকল এজ মোবাইল অ্যাপ ব্যবহারকারীরা একমাত্র নিজস্বভাবে হোমপেজে চ্যাটবট ব্যবহার করতে পারবেন। এছাড়াও এসব ব্যবহারকারীরা ভিডিও কলিং অ্যাপ স্কাইপে চ্যাটবট ব্যাবহারের সকল প্রকার সুযোগ সুবিধাও পাবেন বলে জানান।

যাইহোক, এই চ্যাটবটে বিনা করণে অনুসন্ধানের সংখ্যা বৃদ্ধির কারণে, মাইক্রোসফট চ্যাটবটে প্রত্যেকদিন একজন ব্যাক্তির প্রশ্নের উত্তরের সংখ্যা কমে ফেলা হয়েছে। মূলত, ‘বিং’ এর চ্যাটবটে যেকোন বিষয়ের উপর ৫ বারের বেশি প্রশ্নের উত্তর জানতে যাবে না।

এদিকে সি – নেটের একটি প্রতিবেদনে জানা যায়, একজন ব্যবহারকারী প্রথমে চ্যাটবটকে অন্তত্য ৫টি প্রশ্ন এবং দিনে মোট ৫০টি প্রশ্নের উত্তর জানতে পারবেন।

অথবা লম্বা সময় ধরে চ্যাটিং করার কারণে চ্যাটবটকে বিভিন্ন খাপছাড়া প্রশ্নের উত্তর দেখাতে হচ্ছে। সেই কারণের বিভিন্ন সময় এলোমেলো উত্তর দিচ্ছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali