চুমু খাওয়ার কারণে ৯০ দিন নিষিদ্ধ স্পেন নারী ফুটবলার

সম্প্রতি সময়ে স্পেন নারী ফুটবল প্রধানকে চুমু খাওয়ার কারণে সাময়িকভাবে ৯০ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

স্পেন নারী ফুটবল বিশ্বকাপের ফাইনাল পর্বে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে স্পেন। শিরোপা জয়ের পর স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস জেনিফার হারমোসোর মাথায় হাত রেখে তাকে চুমু খান।

এ ঘটনায় তাকে চুমু খাওয়ার কারণে অবশেষে শাস্তি পেলেন স্পেন নারী ফুটবলার।

তাদের এ বিষয়ে ফিফা প্রাথমিকভাবে রুবিয়ালসকে ৯০ দিনের জন্য “জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল সংক্রান্ত সকল কার্যক্রম” থেকে নিষিদ্ধ করেছে।

ফিফার ডিসিপ্লিনারি কমিটি রুবিয়ালেসের নিষেধাজ্ঞার বিষয়ে তেমন কিছু জানায়নি। এক বিবৃতিতে, ফুটবলের সর্বোচ্চ সংস্থা বলেছে যে তারা রুবিয়ালেস, স্প্যানিশ ফুটবল ফেডারেশন এবং ইউরোপীয় ফুটবল অ্যাসোসিয়েশনকে (উয়েফা) সিদ্ধান্তের কথা জানিয়েছে। চুমু খাওয়ার কারণে রুবিয়ালস বা স্প্যানিশ ফেডারেশন এই ক্ষেত্রে জেনিফার হারমোসো বা তার ঘনিষ্ঠদের সাথে কোন রকম ভাবে যোগাযোগ করতে পারবে না।

এর পূর্বে, হার্মোসো পেশাদার মহিলা ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন এবং তার সংস্থার মাধ্যমে একটি যৌথ বিবৃতিতে রুবিয়ালেসের শাস্তি চেয়ে বলেছিলেন, “আমার ইউনিয়ন ফুটপ্রো, আমার এজেন্সি টিএমজে সহ, আমার এই ব্যাপারটি দেখভালের জন্য কাজ করবে এবং এ ঘটনায় তারা আমার মুখপাত্র হিসেবে কাজ করবে।

এই ধরণের ঘটনায় কেউ যাতে শাস্তির বাইরে না যেতে পারে এবং মহিলা ফুটবলারদের শাস্তি দেওয়া হয় এই ধরনের অগ্রহণযোগ্য আচরণ থেকে তাদের রক্ষা করার জন্য দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে নিশ্চিত করার জন্য আমরা একসঙ্গে জোরালো ভাবে কাজ করছি।

সূত্র:- Right News BD

bn_BDBengali