ঘরে বসে অনলাইনে ইনকাম করার সহজ উপায়

Make Money Online: বর্তমান ইন্টারনেটের যুগে ঘরে বসে অনলাইনে ইনকাম করা বিভিন্ন সুযোগ রয়েছে। কোন প্রকার দক্ষতা ছাড়ায় অনেকে ঘরে বসে অনলাইনে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম নিশ্চিত করছেন। অনলাইনে ইনকাম করার জন্য কিছু প্ল্যাটফর্ম বা ওয়েবসাইট রয়েছে। আপনিও চাইলে অনলাইনে এরকম প্লাটফর্মে কাজ করে তাদের মত ইনকাম নিশ্চিত করতে পারবেন।

আজকের এই পোস্টে জানতে পারবেন ঘরে বসে কিভাবে অনলাইনে ইনকাম করা যায় সেই সম্পর্কে-

ভিডিও দেখে টাকা ইনকাম করার উপায়:

আপনার সুবিধামত শর্ট ভিডিও দেখেও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। সে জন্য আপনাকে রিসার্চ ফাম নিলসন (Nielson) এর সহযোগিতা নিতে পারেন। এছাড়াও InboxDollars-এ গিয়েও আপনি ভিডিও দেখে ইনকাম করতে পারবেন।

সোশাল মিডিয়ায় পণ্য প্রচার করুন:

সোশ্যাল মিডিয়ায় আপনাকে অনলাইনে টাকা ইনকাম করতে সহায়তা করতে পারে। কারণ এমন অনেক প্রতিষ্ঠান আছে যাদের পণ্য প্রচারের সেবা প্রদান করেন, তাহলে সেই প্রতিষ্ঠানগুলি আপনাকে কিছু টাকা দিবে। সে জন্য আপনাকের টুইটার, ইন্সটাগ্রাম অথবা ফেসবুক (Twitter, Instagram & Facebook)-এর মত সোশ্যাল মিডিয়ায় সেই প্রতিষ্ঠানগুলির পণ্য সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের পণ্যগুলির সম্পর্কে ভালো রিভিউ দিতে হবে।

ওয়েবসাইট টেস্টিং:

আপনি ঘরে বসে অনলাইনে বিভিন্ন প্রকার ওয়েবসাইট টেস্টিং করেও ইনকাম করতে পারেন। ওয়েবসাইটগুলি কিছু সময় ভালোভাবে দেখার পর ভুল সংশোধনের জন্য ডেভেলপারদের সহযোগিতা করেও সেখান থেকে কিছু টাকা ইনকাম করতে পারবেন। এর জন্যে ওয়েবসাটটি দেখতে কেমন হয়েছে এবং আপনার কি মতামত সেটির সঠিক কার্যকারিতার বিষয়ে যাবতীয় বিষয়গুলো ডেভলপারদেরকে প্রদান করতে হবে। আর এ রকম কয়েকটি প্ল্যাটফর্ম হচ্ছে Enroll (নথিভুক্ত), UseTesting (টেস্টিং ব্যবহার) এবং TestingTime (পরীক্ষার সময়)।

নতুন অ্যাপ ইনস্টল করে আয়:

অনেক সময় ইন্টারনেটে বিভিন্ন ধরণের নতুন অ্যাপ ইনস্টল করলে তারা অর্থ প্রদান করে যেমন ScreenLift, Slidejoy, Sweatcoin, Ibotta, Fronto সহ আরো অনেক অ্যাপ আছে যেগুলো ইনস্টল করেও আপনি প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। তবে এই ধরণের অ্যাপগুলি ইনস্টল করার কারণেও আপনি যথা সময়ে ক্যাশব্যাকও পেতে পারেন।

গেম খেলে ইনকাম:

অনলাইনে কিছু কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে গেম খেলেও টাকা ইনকাম করা যায়। সে রকম কয়েকটি সাইট হল Lucktastic, Second Life, Seagbucks এবং Mistplay। এর মধ্যে আবার কিছু সাইট রয়েছে PayPal সেখানে গিফট কার্ডের আকারে আপনাকে কিছু অর্থ প্রদান করবে।

পুরনো গিফট কার্ড বিক্রি করে ইনকাম:

আপনাকে যদি পুরনো গিফট কার্ড থাকে সেক্সেত্রে সেই গিফট কার্ডগুলো বিক্রি করেও অনলইনে ইনকাম করতে পারবেন। আপনার সেই পুরোনো গিফট কার্ডগুলো CardCash-এর মাধ্যমে অনলাইনে সেল করেও আপনি লোভনীয় ক্যাশব্যাক অফার পেতে পারেন।

মতামত শেয়ার করা:

আপনি বাড়িতে বসে অনলাইনে বেশ কিছু সার্ভে সাইটে অংশ নিয়েও অল্প সময়ের মধ্যে টাকা ইনকাম করতে পারবেন। সে জন্য আপনাকে Google Opinion Rewards, Poll Pay-এর মত কিছু অ্যাপ রয়েছে, সেই অ্যাপগুলো আপনাকে এসব কাজে সহায়তা করবে।

ফোকাস গ্রুপে যোগ দিন:

টাকা ইনকামের জন্য কোনো একটি নির্দিষ্ট ব্র্যান্ডের পণ্য টেস্টিং অথবা ফোকাস গ্রুপে যোগ দিন। অনলাইনে ইনকামের জন্য User Interviews এবং Respondent.io, FocusGroup.com,-এর মত কিছু গ্রুপ রয়েছে।

অনলাইনে ছবি বিক্রি করে আয়:

আপনার কাজে যদি আগের পুরনো বা নিত্য নতুন কোন ছবি থাকে, তাহলে সেই ছবি স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন। তারা সবসময় বিভিন্ন ধরণের ছবি ক্রয় করে থাকেন। সেটি করার জন্য আপনি Shutterstock, Getty Images-এর মত কিছু বেশ জনপ্রিয় ফটোগ্রাফি সাইটে ছবি আপলো করতে পারেন। আপনার ছবিগুলো সেই সাইট থেকে বিক্রি হওয়ার সাথে সাথেই তারা আপনাকে টাকা প্রদান করবেন।

পরিশেষে:

মনে রাখবেন, বর্তমান যুগে ঘরে বসে অনলাইনে ইনকাম করার বিভিন্ন সুযোগ রয়েছে। কিন্তু কিছু ক্ষেত্রে আবার প্রতারণার শিকার হওয়ার সম্ভবনা হতে পারে। তাই অনলাইনে একদিনেই বা রাতারাতি কোটিপতি হওয়ার কোন রকম সুযোগ নেই আর হওয়ারও কোন আশঙ্কা নেই। সে জন্য নিজেকে এসব প্রতারণার ফাঁদ থেকে দূরে থাকাই ভালো।

সূত্র:- Right News BD

bn_BDBengali