গোপন ক্যামেরা কোনটি ভালো । গোপন ক্যামেরার দাম

বর্তমান বাজারে কোয়ালিটির উপর নির্ভর করে বিভিন্ন ধরনের গোপন ক্যামেরা বের হয়েছে। আপনি যদি ক্যামেরা কিনতে চান সে জন্য আপনাকে দেখতে হবে উচ্চ রেজোলিউশনের পাশাপাশি এর কার্যকারিতাগুলো কি কি?

এখন বাজারে অসংখ্য ক্যামেরা কিনতে পাওয়া যায়, সেই সব ক্যামেরার ধরণ অনুযায়ী কার্যক্ষমতা দেওয়া থাকে। 

আজকের এই আলোচনায় জেনে নিব কোন ক্যামেরা সবচেয়ে ভালো। এর পাশাপাশি বাজারের কিছু শীর্ষ ব্র্যান্ডের ক্যামেরার নাম ও দাম সম্পর্কে-

বাজারের সেরা ব্র্যান্ডের গোপন ক্যামেরা হিসেবে ‘নেস্ট ক্যাম ইনডোর ক্যামেরা’

এই ক্যামেরাটি একটি ব্যতিক্রমী ভিডিও ক্যামেরা। এই ক্যামেরা মানের দিক দিয়ে বেশ ভালো একটি ক্যামেরা। নেস্ট ক্যাম ইনডোর ক্যামেরা 1080p রেজোলিউশন ভিডিও প্রদান করে। তাছাড়া এই ক্যামেরা ভিডিও ফুটেজও অনেক পরিষ্কার দেখায়।

এই ক্যামেরাতে রয়েছে উন্নত সনাক্তকরণ বৈশিষ্ট্য। আপনি যখন এই ক্যামেরা আপনার বাসা কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে লাগাবেন তখন সেখানকার কোন অনৈতিক কার্যকলাপ সনাক্ত করার প্রয়োজন হলে দ্রুত আপনার মোবাইল ফোনে সতর্কতা প্রেরণ হবে৷ 

তাছাড়া এই ক্যামেরা দ্বিমুখী যোগাযোগ প্রদানের পাশাপাশি আপনার কথা শুনতে ও বলার অনুমতি দিবে।

নেস্ট ক্যাম ইনডোর ক্যামেরা লাইভ ভিউতে 1080p (1920 x 1080) পর্যন্ত দিয়ে থাকে। এইচডিআর নাইট ভিশন সহ H.264 এনকোডিং আর ভালো মানের স্পিকার ও মাইক্রোফোন রয়েছে। 

বাংলাদেশে এই ক্যামেরার দাম ২১,৯৯৯ টাকা‎।

গোপন ক্যামেরা হিসেব ‘স্পাই ক্যামেরা’

যারা আরও ভালোমানের ক্যামেরা খুঁজছেন তাদের জন্য স্পাই ক্যামেরা হতে পারে। এটি মূলত 1080p HD রেজোলিউশনে রেকর্ড করে উচ্চ-মানের ভিডিও ক্যাপচার করতে পারে।

তাছাড়া এই স্পাই ক্যামেরা চার্জার ব্যবহার করা অনেক সহজ। শুধু তাই নয় ক্যামেরাটিতে একটি স্ট্যান্ডার্ড আউটলেটে প্লাগ করা রয়েছে, এটি আপনার বাড়ি কিংবা ব্যবসার নজরদারির জন্য যথেষ্ঠ উপযোগী।

বর্তমান বাংলাদেশে এই স্পাই ক্যামেরার দাম ৬৫০ টাকা থেকে ৪০০০ টাকা পর্যন্ত হতে পারে।

আরলো প্রো ৩ ইনডোর/আউটডোর (Arlo Pro 3) Indoor/Outdoo

বাজারে আরেকটি প্রতিযোগী ক্যামেরা হল আরলো প্রো ৩ (Arlo Pro 3)। এই ক্যামেরাটি খোলা জায়গায় ব্যবহারের জন্য ডিজাইন করা হলেও এটি ভিতর এবং বাহিরে নজরদারির জন্যও উপযুক্ত করে তোলে।

ক্যামেরাটি 2K HDR রেজোলিউশন সহ স্বচ্ছ ভিডিও ফুটেজ প্রদান করে। এটিতে রিচার্জেবল ব্যাটারি রয়েছে। সেহেতু এটি যে কোন জায়গায় সহজে স্থাপন করা যায়। এই ক্যামেরা মূলত কম-আলোতেও সঠিক দৃশ্যমান করার ক্ষমতা রাখতে পারে।

কমপ্যাক্ট ক্যামেরা

যদিও এই Wyze কমপ্যাক্ট ক্যামেরা বৈশিষ্ট্য অনুযায়ী একটি আকর্ষণীয় বিকল্প অফার করে৷ যেহেতু এই কমপ্যাক্ট ক্যামেরা 1080p HD ভিডিও সহ মোশন ট্র্যাকিং প্রদান করে।

বর্তমানে এই কমপ্যাক্ট ক্যামেরার দাম ২৪ হাজার ৫০০ টাকা।

ব্লিঙ্ক XT2 আউটডোর/ইনডোর স্মার্ট সিকিউরিটি ক্যামেরা

বৈশিষ্ট্যের দিক দিয়ে ব্লিঙ্ক XT2 আউটডোর/ইনডোর ক্যামেরা বাজারে পাওয়া যায়। এটি 1080p HD ভিডিও, দ্বিমুখী অডিও এবং ইনফ্রারেড নাইট ভিশন প্রদান করে।

ব্লিঙ্ক XT2 ক্যামেরা আবহাওয়া-প্রতিরোধী সহ উভয় দিকে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে। এর ব্যাটারি লাইফ সহ এক জোড়া AA লিথিয়াম ব্যাটারি দুই বছর পর্যন্ত স্থায়ী হয়।

ব্লিঙ্ক XT2 আউটডোর/ইনডোর স্মার্ট সিকিউরিটি ক্যামেরাটির দাম ১৮,৫৯৬ টাকা।

পরিশেষে:

আপনার বাসা কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের জন্য উপরে থাকা সমস্ত গোপন ক্যামেরা আপনার চাহিদা এবং পছন্দের উপর নির্ভর ক্রয় করতে পারেন। নেস্ট ক্যাম ইনডোর ক্যামেরা উচ্চ ভিডিও কোয়ালিটি সম্পন্ন। স্পাই ক্যামেরা চার্জার পর্যবেক্ষণের জন্য সমাধান অফার করে৷ Arlo Pro 3 ক্যামেরা উভয় দিকেই ব্যবহারের জন্য উপযুক্ত। Wyze কমপ্যাক্ট ক্যামেরা বৈশিষ্ট্যগুলির সাথে কোন প্রকার আপস না করে সাধ্যের মধ্যে বাজেট প্রদান করে৷

অবশেষে, Blink XT2 আউটডোর/ইনডোর ক্যামেরা ব্যাটারি লাইফের জন্য দীর্ঘস্থায়ী।

সূত্র:- Right News BD

bn_BDBengali