কারাগারে ইমরান খানের সাথে দেখা করলেন তাঁর স্ত্রী বুশরা বিবি

পাকিস্তানের কারাগারে বন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে কারাগারে দেখা করতে আসেন তাঁর স্ত্রী বুশরা বিবি। গতকাল ১০ আগস্ট বৃহস্পতিবার বুশরা বিবি পাঞ্জাবের অ্যাটক কারাগারে গিয়ে ইমরান খানের সঙ্গে দেখা করেন।

তোশাখানা দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত ৫ আগস্ট ইমরানকে গ্রেপ্তার করার পর তাকে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার হওয়ার পর কারাগারে পাঠানো হলে গতকাল ইমরান খানের সঙ্গে তাঁর স্ত্রী বুশরা বিবি এই প্রথম দেখা করতে আসেন। তবে আইনজীবীদের কোন রকম উপস্থিতি ছাড়াই ইমরানের সঙ্গে কথা বলেন তাঁর স্ত্রী।

কারাগারে ইমরান খানের সাথে দেখা করলেন তাঁর স্ত্রী বুশরা বিবি

বুশরা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের আইনজীবীদের সাথে নিয়ে অ্যাটক কারাগারে যান।

কিন্তু ইমরান খানের সাথে তাঁর আইনজীবীদের দেখা করতে অনুমতি দেয়নি কারা কর্তৃপক্ষ। ফলে কারাগারের বাইরেই থাকতে হয় ইমরানের আইনজীবীদের।

কারাগারে প্রায় এক ঘণ্টা একান্তে কথা বলেছেন ইমরান ও তার স্ত্রী বুশরা বিবি।

তাঁর আইনজীবী নাঈম হায়দার পাঞ্জোথা বলেন, বুশরা বিবি ইসলামাবাদ হাইকোর্ট থেকে কারাগারে ইমরানের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন।

একাধিক সূত্র জানার পরেও, আদালতের নির্দেশ অনুযায়ী জেল কর্তৃপক্ষকে দেখিয়েও ইমরানকে তার আইনজীবীদের সঙ্গে কোনভাবেই দেখা করতে দেওয়া হয়নি।

তাঁর সঙ্গে সাক্ষাৎ করার পর বুশরা বিবি লাহোর চলে যান।

তোশাখানা দুর্নীতি মামলায় গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি আদালত ইমরানকে ৩ বছরের জন্য কারাদণ্ড দেয়। সাজা ঘোষণার পরেই ইমরান খানকে তাঁর লাহোরের জামান পার্কের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

তাঁকে গ্রেফতার করার পর পাঞ্জাবের কুখ্যাত অ্যাটক কারাগারে নিয়ে যাওয়া হয়।

তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) গত ৮ আগস্ট ইমরানকে ৫ বছরের জন্য ভোট দেওয়ার অযোগ্য ঘোষণা করে।

তোষাখানা মামলার রায়ের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয় ইমরান খানের দল। তারা আদালতের রায়কে ‘অকার্যকর’ ঘোষণা করার অনুরোধ জানান।

ইমরান খান কারাগারে থাকা অবস্থায় পাকিস্তানে জাতীয় নির্বাচনের কার্যকলাপ শুরু হয়েছে।

দেশটির সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদ ইতিমধ্যেই ভেঙে দেওয়া হয়েছে। দেশের সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali