ঈদ উপলক্ষে ফ্রিজের বাজারে অফারের ছড়াছড়ি

এবার কোরবানি ঈদ উপলক্ষে ফ্রিজের দাম ও নানা অফারের ছড়াছড়ির কারণে ঈদের আগেই ফ্রিজের বিক্রি ধারাবাহিকভাবে বাড়ছে বলে জানান বাজার সংশ্লিষ্টরা।

কোরবানি ঈদকে সামনে রেখে ফ্রিজের চাহিদা বাড়ছে বলে জানিয়েছেন বাজার সংশ্লিষ্টরা। তারা জানিয়েছেন, দাম ও বিভিন্ন মূল্যছাড়ের কারণে এবার ঈদের আগেই ফ্রিজের বিক্রি বেড়েছে।

ঈদ উপলক্ষে ফ্রিজের বাজারে অফারের ছড়াছড়ি

তারা আরো জানান, ঈদ উপলক্ষে আগের সাধারণ দিনগুলো থেকেত ফ্রিজের বিক্রির প্রায় ৬০ শতাংশ পর্যন্ত বেড়ে গেছে। কারণ, মানুষ কোরবানি ঈদে পশুর মাংস ভালোভাবে সংরক্ষণের জন্য বাজার থেকে অফার মূল লুফে নিয়ে ফ্রিজ ক্রয় করছেন।

এছাড়াও গত সপ্তাহে, আন্তর্জাতিক হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ডগুলোতে বিক্রির ১০০ ভাগ বেশি বৃদ্ধি পেয়েছে। ঈদ পর্যন্ত এর ধারা অব্যাহত থাকবে বলে আশা করছেন তারা।

এদিকে ঢাকা গুলিস্তানের একজন ব্র্যান্ড ম্যানেজার বলেন, ‘চলমান মূল্যস্ফীতির কারণে তাদের বিক্রিতে কোনো প্রভাব পড়েনি। কারণ, তাদের অধিকাংশ গ্রাহকই স্বাধ্যের মধ্যে ফ্রিজ ক্রয় করছেন’

ঈদ উপলক্ষে ফ্রিজের বাজারে অফারের ছড়াছড়ি

এ ছাড়া বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে এ বছর ফ্রিজের দাম বাড়েনি। তবে ক্রেতাদের আকৃষ্ট করতে চলছে নানা অফার। এসব অফারের কারণে ফ্রিজের বিক্রি দিন দিন বাড়ছে।

ঈদের আগে ব্যবসায়িক অবস্থার উন্নতি হয়েছে উল্লেখ করছেন তারা, ‘ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে শো-রুমে তারা পর্যাপ্ত ফ্রিজ মজুদ রেখেছে। এছাড়াও ঈদ উপলক্ষে বাজারে Samsung, Hitachi, Haier, Panasonic, Walton, Singer এবং Transtec ব্র্যান্ডের ফ্রিজগুলো বেশি বিক্রি হচ্ছে।

তবে বিক্রি বৃদ্ধির বিষয়টি বোঝায় না যে সামগ্রিক অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে, তিনি বলেন। ভোক্তাদের মধ্যে শার্প পণ্যের চাহিদা তুলনামূলকভাবে বেশি। কারণ গ্রাহকরা এই ব্র্যান্ডগুলিকে দামের সাথে মিলিয়ে একটি নির্ভরযোগ্য ব্র্যান্ড বলে মনে করছেন।’

সূত্র:- Right News BD

bn_BDBengali