ইন্দোনেশিয়ার বিপক্ষে পরিবর্তনের ছড়াছড়ি আর্জেন্টিনা দলে

সম্প্রতি সময়ে এশিয়া সফরে আজ সোমবার বিকেলে ইন্দোনেশিয়ার জাকার্তায় স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দল। দলের প্রাণকেন্দ্র লিওনেল মেসি সে খেলায় মাঠে নামবেন না। শুধু মেসি নন, এই ম্যাচে খেলবেন না দলের অনেক তারকাই। সবকিছু মিলিয়ে ৭ থেকে ৮ টি পরিবর্তন হবে বলে জানিয়েছেন প্রধান কোচ লিওনেল স্কালোনি।

ইতিমধ্যে অনেক খেলোয়াড় দেশে ফিরেছেন। মেসির সঙ্গে একই বিমানে ফেরেন অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকোলাস ওটামেন্ডি। তবে তারা ছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্লেয়িং ইলেভেন থেকে বিশ্রাম নিতে পারেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ এবং অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার।

স্কালোনি মূলত তরুণ খেলোয়াড়দের খেলা দেখতে চান। তাদের জায়গায় দেখা যাবে গেরেনিমো রুলি, লিওনার্দো বালের্দি, হারমান পেজা, ফ্যাকুন্ডো মেডিনা, ইজাকুয়েল প্যালাসিওস, জিওভানি লো সেলসো, লুকাস ওকাম্পোস, জুলিয়ান আলভারেজ এবং আলেজান্দ্রো গার্নাচোকে।

এসব তরুণদের নিয়ে অনেক উচ্ছ্বসিত রয়েছেন আর্জেন্টিনার কোচ, ‘আগামীকাল (আজ) আমাদের দলে ৭ থেকে ৮টি পরিবর্তন হবে। আমাদের নতুন প্রজন্মের খেলোয়াড় আছে যারা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমাদের ২৩ থেকে ২৪ বছর বয়সী খেলোয়াড় রয়েছে যারা বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন। এমন মানসিকতা ও জেতার দর্শন আমার সেই বয়সে ছিল না।’

তবে সব জল্পনা কল্পনা সব মেসিকে নিয়ে। এই সুপারস্টারের জায়গায় কে খেলতে যাচ্ছে তা জানতে চাইলে স্কালোনি বলেন, ‘মেসির জায়গায় কে খেলবেন? সেখানে এখন পর্যন্ত কেউ নেই, কারণ মেসির মতো খেলোয়ারের কোনো বিকল্প নেই। তবে আমরা সবাই মিলে যথাসাধ্য চেষ্টা করব যাতে লিওনেল মেসির অভাব কোনভাবেই বোঝা না যায়।

ইন্দোনেশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা একাদশ : জেরেনিমো রুলি, নাহুয়েল মোলিনা, লিওনার্দো বলের্দি, হারমান পেজা/ফ্যাকুন্ডো মেডিনা, ইজাকুয়েল প্যালাসিওস, মার্কোস আকুনা, জিওভানি লো সেলসো, জুলিয়ান আলভারেজ, লুকাস ওকাম্পোস এবং আলেজান্দ্রো গার্নাচো/নিকোলাস।

সূত্র:- Right News BD

bn_BDBengali